বেশি চাপ নিয়ে কাজ করতে ভালো লাগে না

টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। নাটকে অভিনয় নিয়েই এখন তার ব্যস্ততা। বিশেষ করে উৎসব কেন্দ্রিক নাটকে তার উপস্থিতি বেশ লক্ষ্যনীয়। বাংলাভিশনে আজ রাতে প্রচার হবে তার অভিনীত নাটক ‘প্রেমদূত’। নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

‘প্রেমদূত’ নাটকের গল্প কী নিয়ে?

নাটকটির নাম শুনলেই কিন্তু বোঝা যায়, এটি প্রেমের গল্প নিয়ে সাজানো। ‘প্রেমদূত’ নাটকের গল্পে আমাদের সমাজের অনেক চেনাজানা চরিত্র রয়েছে। সারাকে তার বাবা জোর করে বিয়ে দিতে চান। কিন্তু সে কিছুতেই বিয়ের পিড়িতে বসতে রাজি নয়। এ নিয়ে বাবা-মেয়ের মধ্যে মনোমালিন্য হয়। মেয়ের মন ভালো করতে বাবা তাকে নিয়ে এক মাসের জন্য নেপালে বেড়াতে যান। সেখানে গিয়ে এক গাইডের দেখা পান। ধীরে ধীরে সেই গাইডের সঙ্গে সারার একটা সুসম্পর্ক তৈরি হয়। ঘটে নানান ঘটনা। এতে গাইডের ভূমিকায় অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। যেহেতু এর আগে আমি আর অপূর্ব অনেক নাটকে অভিনয় করেছি, ফলে আমাদের রসায়নটাও এখানে বেশ জমে উঠেছে। পাশাপাশি নির্মাতা সোহেল আরমানসহ প্রত্যেক অভিনয়শিল্পী চেষ্টা করেছেন কাজের মধ্য দিয়ে নাটকটির ভিন্নতা তুলে ধরতে। আশা করছি, নাটকটি দর্শকরা বেশ উপভোগ করবেন।

অনেকেই বলেন, দেশের বাইরে চিত্রায়িত নাটকের বেশিরভাগের শুটিং করা হয়েছে হোটেল বা তার আশপাশে। এই নাটকের ক্ষেত্রেও কি তাই হয়েছে?

দেশের বাইরে চিত্রায়িত অনেক নাটকের ক্ষেত্রে কথাটি অনেকটাই সত্য। তবে এই নাটকের জন্য আমরা নেপালের বেশ কয়েকটি দর্শনীয় স্থানে গিয়েছি। বেশ সময় নিয়ে আমরা নাটকটির কাজ করেছি।

শুনেছি, দেশের বাইরে একসঙ্গে অনেকগুলো নাটকে অভিনয় করেছেন?

হ্যাঁ, এরই মধ্যে অস্ট্রেলিয়ায় একসঙ্গে পাঁচটি নাটকের কাজ শেষ করেছি। নাটকগুলো হলো- ‘ব্রেকআপ’, ‘ফ্রেন্ডস ভার্সেস টিচার’, ‘ফিরে আসি বারবার’, ‘দেখা হবে আবারও’, ‘মাকে দেওয়া কথাটা’। পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্না। প্রত্যেকটি নাটকে দর্শক আমাকে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখতে পাবেন।

তানজিন তিশা
ধারাবাহিক নাটকে আপনাকে দেখাই যায় না…

আমার অভিনয় শুরু থেকেই এক খণ্ডের নাটক ও টেলিছবিতে বেশি অভিনয় করেছি। যেহেতু ধারাবাহিক নাটকে অভিনয় দীর্ঘ সময় নিয়ে করতে হয়। লেখাপড়ার পাশাপাশি অন্যান্য ব্যস্ততার কারণে ধারাবাহিক নাটকে সময় দেওয়া কিছুটা কষ্টকর হয়। সর্বশেষ জাকারিয়া সৌখিনের একটি ধারাবাহিকে অভিনয় করেছিলাম। তবে কখনোই ধারাবাহিকে অভিনয় করব না- এমনটা নয়। সময় পেলে আবারও ধারাবাহিকে অভিনয় নিয়ে ভাবব।

তাহলে এখনকার ব্যস্ততা কী নিয়ে?

এখন এক ঘণ্টার নাটক ও টেলিছবির কাজ নিয়ে ব্যস্ত। আর দুই মাস পর রোজার ঈদ। এরই মধ্যে শুরু করেছি ঈদের নাটকের কাজ।

মাঝে বিরতিতে ছিলেন আপনি। এর পেছনে কী কারণ রয়েছে!

আমার লক্ষ দেশসেরা অভিনয়শিল্পী হওয়া। একসঙ্গে অনেক কাজ করতে হবে এটা আমি বিশ্বাস করি না। বেশি চাপ নিয়ে কাজ করতে ভালো লাগে না। তাছাড়া ভালো গল্পেরও দেখা পাচ্ছিলাম না বলেই কিছুদিন কাজ করিনি।

Check Also

স্প্যনিশ লিগ ফুটবলে আজ মুখোমুখি বার্সেলোনা ও অ্যাটলেটিকো

ক্রীড়া ডেস্ক: স্প্যনিশ লিগ ফুটবলে রাতে আলাদা ম্যাচে মাঠে নামছে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা এবং …