বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নেই গেইল-রাসেল-হেটমায়াররা

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে স্বাগতিক দেশসহ বাংলাদেশ এবং উইন্ডিজ। ইতোমধ্যে এই ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরের কারণে উইন্ডিজের ঘোষিত এই দলে নেই আন্দ্রে রাসেল, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার এবং আলঝারি জোসেফের মতো ক্যারিবীয় তারকারা। তবে গেইল-রাসেলরা না থাকলেও জেসন হোল্ডারের নেতৃত্বাধীন দলে ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেন ডাওরিচ, রোস্টন চেজদের মতো অভিজ্ঞদের নিয়ে গড়া হয়েছে উইন্ডিজের ১৪ সদস্যের দল।

বেশ কয়েকজন অভিজ্ঞতাসম্পন্ন তারকা ক্রিকেটারকে বাইরে রেখে দল সাজানোর বিপরীতে বেশ কিছু ইতিবাচক সিদ্ধান্তও নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। প্রায় এক বছরেরও বেশি সময় পর দলে ডাকা হয়েছে পেসার শ্যানন গ্যাব্রিয়েলকে। তিনি সবশেষ বিশ্বকাপ বাছাইপর্বে উইন্ডিজের জার্সিতে খেলেছিলেন।

দীর্ঘ দুই বছর বিরতির পর দলে ফিরেছেন জোনাথন কার্টার। এ ছাড়া একদিনের ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা শন ডওরিচকেও প্রথমবারের মতো অন্তর্ভুক্ত করা হয়েছে স্কোয়াডে। ১৪ সদস্যের স্কোয়াডে একমাত্র অনভিষিক্ত ক্রিকেটার হলেন প্রধান কোচ ফ্লয়েড রেইফারের স্বজন রেয়মন্ড রেইফার। ২৭ বছর বয়সী এ অলরাউন্ডার ৫১ লিস্ট ‘এ’ ম্যাচে শিকার করেছেন ৫১টি উইকেট, ব্যাট হাতে করেছেন ১০৯৬ রান।

নতুন নির্বাচক কমিটির অধীনে ঘোষণা করা প্রথম দল ঘোষণার ব্যাপারে বোর্ডের ডিরেক্টর অব ক্রিকেট জিমি অ্যাডামস বলেন, ‘নতুন নির্বাচক কমিটিতে অন্তর্বর্তীকালীন কোচ ফ্লয়েড রেইফার, অধিনায়ক জেসন হোল্ডার এবং অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক রবার্ট হেইন্সকে রাখা হয়েছে। তারাই আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের দল ঠিক করেছে।’

আগামী ৫ মে থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি। তিন দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার পর ১৭ মে হবে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ।

ত্রিদেশীয় সিরিজের জন্য উইন্ডিজের ঘোষিত ১৪ সদস্যের দল- জেসন হোল্ডার (অধিনায়ক), জন চ্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কর্টরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল অ্যামব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রোস্টন চেজ, শন ডওরিচ এবং জোনাথন কার্টার।

Check Also

সব তাল ঠিক রাখতে গিয়ে সমালোচনা কুড়াচ্ছেন কলকাতার নায়িকা নুসরাত জাহান

সম্প্রতি শেষ হওয়া ভারতের লোকসভা নির্বাচনে বিজয়ী হওয়ার পর সিদ্ধান্ত নেন বিয়ের। পাত্র প্রেমিকা লিখিল …