বিকেলে মীমাংসা, সন্ধ্যায় আবারো ডাকসু নির্বাচনের দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিন দিনের মধ্যে ছাত্র সংসদ নির্বাচনের পুনঃতফসিল দিয়ে নতুন নির্বাচনের দাবি জানানো হয়েছে নবনির্বাচিত ভিপি নুরুল হক ও প্রগতিশীল ছাত্রজোটসহ স্বতন্ত্র প্যানেলের পক্ষ থেকে।

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনের পরদিন বিজয়ী ভিপি নুরুল হক নুরকে বুকে জড়িয়ে অভিনন্দন জানান ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। টিএসসি মিলনায়তনে দুই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী নেতার এই কুশল বিনিময়ের সময় উপস্থিত শিক্ষার্থীরা করতালি দিয়ে অভিনন্দন জানান।

পরে সাংবাদিকদের শোভন বলেন, নূর আমাদের সাথে মিলে কাজ করবে। এখন তিনি সকল শিক্ষার্থীর ভিপি। সবাই তাকে সহযোগিতা করবে। নূরও দায়িত্বশীল ভূমিকা পালন করবে। একই কথা বলেন নবনির্বাচিত ভিপিও।

তবে, সন্ধ্যার পর সৃষ্টি হয় নতুন জটিলতা। নিজেদের মধ্যে বৈঠক করে নব নির্বাচিত ভিপি নুরুল হক নির্বাচনকে প্রশ্নবিদ্ধ দাবি করে পুনরায় নির্বাচনের দাবি জানান।

এর কিছুক্ষণ পর প্রগতিশীল ছাত্র জোট ও স্বতন্ত্র জোটের প্রার্থীরা সংবাদ সম্মেলনে তিন দিনের মধ্যে পূণ:তফসিল দিয়ে নির্বাচন দাবি করেন। উপাচার্যের পদত্যাগও দাবি করেন তারা।

এই দাবিতে বুধবার বিক্ষোভ মিছিল ও উপাচার্যের কার্যালয়ে অবস্থান করার ঘোষণা দেয়া হয়।

এদিকে, নতুন নির্বাচনের দাবিতে সন্ধ্যার পর টিএসসি’র রাজু ভাষ্কর্যের সামনে আমরণ অনশনে বসে বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী।

Check Also

খালেদার নামে তোলা হচ্ছে বগুড়া-৬ আসনের মনোনয়ন

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে মনোনয়ন ফরম তোলার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান …