টেইলরের ডাবল সেঞ্চুরিতে কিউইদের বড় লিড, ব্যাটিংয়ে টাইগাররা

ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনে নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরের ডাবল সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ২২১ রানে এগিয়ে থেকে ইনিংস ঘোষণা করেন কেন উইলিয়ামসন।

এর আগে, চতুর্থ দিনের শুরু দিকেই দুইবার জীবন পান টেইলর। দিনের তিন নম্বর ওভারে রাহির বলে রস টেলরের সহজ ক্যাচ ফেলে দেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। একই ওভারে স্লিপে টেলরের আরও একটি ক্যাচ ফেলে দেন সাদমান ইসলাম। আর সেই মাসুলই দিলো বাংলাদেশ।
দ্বিতীয় টেস্টের প্রথম দুইদিন বৃষ্টিতে ভেসে গেলেও তৃতীয় মাঠে নামতে পারে বাংলাদেশ-নিউজিল্যান্ড। শুরুটা ভালো হলেও ২১১ রানের বেশি করতে পারেনি টাইগাররা। তৃতীয় দিন শেষ বিকেলে বাংলাদেশের পেসার এবাদত হোসেন ও আবু জায়েদ রাহি বেশ চাপে রাখে কিউই দুই ওপেনারকে। মাত্র ৮ রানেই দুই ওপেনারকে ফিরিয়েও দেন আবু জায়েদ। চতুর্থ দিন সকালেও দুই পেসার তাদের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হন।

কিন্তু দুইবার জীবন পাওয়া রস টেইলর এগিয়ে নিতে থাকেন দলকে। শেষ পর্যন্ত ২০০ রান পূর্ণ করে মুস্তাফিজুর রহমানের বলে ফেরেন এই ব্যাটিং তারকা। টেইলরের সঙ্গে লেগে থাকেন অধিনায়ক কেন উইলিয়ামসনও। দুজন মিলে তৃতীয় উইকেট জুটিতে গড়েন ১৭২ রানের জুটি। পরে তাইজুল ইসলামের বলে ফিরতি ক্যাচ দিয়ে ৭৪ রানে সাজঘরে ফেরেন উইলিয়ামসন। হেনরি নিকোলসও তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি।

বাংলাদেশের সামনে ২২১ রানের লিড দিয়ে ইনিংস ঘোষনা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড।

Check Also

খালেদার নামে তোলা হচ্ছে বগুড়া-৬ আসনের মনোনয়ন

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে মনোনয়ন ফরম তোলার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান …