মমতার পথেই কেজরী, কেন আমরণ অনশনে বসছেন দিল্লির মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, গত সপ্তাহেই সুপ্রিম কোর্ট ঘোষণা করেছিল, দুর্নীতিগ্রস্ত কর্তাদের শাস্তি দেওয়ার এক্তিয়ার দিল্লির সরকারের নয়। এই রায়ে আম আদমি পার্টি তীব্র অসন্তুষ্ট হয়েছিল।
চাই সম্পূর্ণ শাসনের ভার। না হলে আমরণ অমশন। দিল্লির সম্পূর্ণ শাসনভার পেতে এমনই চরম সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন অরবিন্দ কেজরীওয়াল।

এদিন দিল্লি বিধানসভায় দিল্লির মুখ্যমন্ত্রী স্পষ্ট বলেন, ‘‘১ মার্চ থেকেই আমি অনশন শুরু করব। দিল্লিকে পূর্ণ রাজ্য হিসেবে ঘোষণা না করা পর্যন্ত এই অনশন চলবে।’’

এদিন সংবাদমাধ্যমকে অরবিন্দ কেজরীবাল বলেন, ‘‘সারা দেশে গণতন্ত্র আছে, শুধু দিল্লিতেই তা আক্রান্ত। মানুষ ভোট দিয়ে যে সরকারকে নির্বাচন করেছে, তাদের হাতে কোনও ক্ষমতাই নেই। এই জন্যেই এই অনশনের সিদ্ধান্ত নিলাম।’’

প্রসঙ্গত, গত সপ্তাহেই সুপ্রিম কোর্ট ঘোষণা করেছিল, দুর্নীতিগ্রস্ত কর্তাদের শাস্তি দেওয়ার এক্তিয়ার দিল্লির সরকারের নয়। এই রায়ে আম আদমি পার্টি তীব্র অসন্তুষ্ট হয়েছিল। এক সপ্তাহ যেতে না যেতেই দাবিদাওয়া আদায়ের চূড়ান্ত পথ বেছে নিলেন কেজরী।

প্রসঙ্গত, গণতন্ত্র বিপন্ন এই অছিলায় ৪ ফেব্রুয়ারি ধরনায় বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেজরীর সমর্থন ছিল তাতে। এবার ‘গণতন্ত্র’ ফেরাতে মমতার দেখানো পথেই হাঁটলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Check Also

সুপ্রভাত-জাবালে নূর বাস চলাচলে নিষেধাজ্ঞা

সুপ্রভাত পরিবহনের সাথে জাবালে নূর পরিবহনের সবগুলো বাস চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন …