ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকার অঙ্গীকারবদ্ধ : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, তথ্য প্রযুক্তি জ্ঞান সম্পন্ন দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করছে সরকার। পাশাপাশি প্রযুক্তি নির্ভর দুর্নীতিমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকার অঙ্গীকারবদ্ধ।

শুক্রবার সকালে কক্সবাজার সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং ষ্টেশন পরিদর্শন করেন তথ্য ও যেগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাথে কক্সবাজার জেলার ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াইফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এরপর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি জানান, কক্সবাজারে ১৫৪ কোটি টাকা ব্যয়ে একটি হাইটেক পার্ক নির্মান কাজ শুরু হবে। ২০২১ সালের মধ্যে কক্সবাজার হাইটেক পার্ক নির্মাণের কাজ শেষ করা হবে। যেখানে প্রায় ৫ হাজার তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, কক্সবাজার শহরকে নিরাপদ এবং ডিজিটাল সিটিতে পরিণত করা হবে। এ লক্ষ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাথে ৩৫টি এলাকায় ৭৪টি ফ্রি ওয়াইফাই জোন বাস্তবায়নের চুক্তি স্বাক্ষর করা হয়েছে। স্থানীয়দের পাশাপাশি কক্সবাজারে আগত পর্যটকরা ফ্রি ওয়াইফাই ব্যবহার করতে পারবে। পর্যটন শহর কক্সবাজারকে বিশ্বে আরও পরিচিত করতে সকল ব্যবস্থা নেয়া হবে।

বেলা ১১টায় কক্সবাজার বিয়াম ফাউন্ডেশন অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাবের শিক্ষক, ইউডিসি উদ্যোক্তা এবং ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় সংসদ সদস্য জাফর আলম, তথ্য ও যেগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা বক্তব্য রাখেন। এ সময় সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিষয়ের জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন পরিষদের তিন শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও উদ্যেক্তা উপস্থিত ছিলেন।

Check Also

পরিবহন খাতে শৃংখলা ফেরাতে ১১১ সুপারিশ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, সড়ক পরিবহন আইন খুব শিগগিরই কার্যকর করা হবে। …