‘শেখ হাসিনা চাইলেই অসম্ভবকে সম্ভব করতে পারেন’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলেই অসম্ভব অনেক কিছুকে সম্ভব করতে পারেন, পেরেছেন। পারবেনও বলে মন্তব্য করেছেন লেখক ও কলামিস্ট মোস্তফা কামাল।

বুধবার অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজে এসব কথা লিখেছেন তিনি।

মোস্তফা কামালের ভাষায়, অনন্য উচ্চতা নিয়ে চতুর্থ বারের মতো ক্ষমতার স্টিয়ারিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নানা ঘটনা, সময়, পরিস্থিতিও তাকে এই ভিন্ন উচ্চতায় নিয়ে এসেছে। রাজনীতিতে চমকের সঙ্গে ম্যাজিক প্রদর্শনেও তার সমকক্ষ কেউ নেই। চ্যালেঞ্জ জয়ে পারঙ্গমতাসহ উচ্চতার এ ভিন্নতা এখন শেখ হাসিনার প্রতিটি পদক্ষেপেই।

সব প্রতিকূলতা-সমালোচনা ভেদ করে ড্যামকেয়ারে এবার শুধু বিজয়ের নোঙ্গরে নৌকাই ভেড়াননি, কেবিনেট সাজিয়েছেন একেবারে নিজের খাসপছন্দে। বঞ্চিতদেরও টুঁ শব্দ করার হিম্মত হয়নি। আমাদের কুমিল্লার আঞ্চলিক ভাষায় একে বলে, রাও করার ভাও নাই।

৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণ হয়েছে শেখ হাসিনার ভিন্ন উচ্চতা। প্রতিপক্ষ নিশ্চিৎ- আন্দোলন বা রাজনৈতিকভাবে তাকে পরাজিত করা অসম্ভব। কিন্তু ‘অচেনা শত্রু’ কি তা ভাবছে? রাজনীতির ভাষায় এদের বিভীষণও বলা হয়। শেখ হাসিনা তার চেনা শত্রু দমনে যে ম্যাজিক দেখিয়েছেন, বিভীষণদের শায়েস্তা করতে ততো না-ও লাগতে পারে। তিনি সেটা করবেন কি-না বা পারবেন কি-না?- ঘুরপাক খাচ্ছেই প্রশ্নটি। কারো সন্দেহ নেই চাইলেই তিনি অসম্ভব অনেক কিছুকে সম্ভব করতে পারেন, পেরেছেন। পারবেনও।

Check Also

খালেদার নামে তোলা হচ্ছে বগুড়া-৬ আসনের মনোনয়ন

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে মনোনয়ন ফরম তোলার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান …