আগামী পাঁচ বছর জনগনের নিরাপত্তা দেয়াই সরকারের বড় চ্যালেঞ্জ- স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: আগামী পাঁচ বছর জনগণের নিরাপত্তা দেয়াই সরকারের জন্য বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সকালে দ্বিতীয়বারের মত স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে সচিবালয়ে এসে সাংবাদিকদের তিনি একথা বলেন।
মাদকের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, এবার আমাদের প্রথম চ্যালেঞ্জ হবে জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন। আমরা আগেও জঙ্গিবাদকে মাথাচাড়া দিতে দেইনি। আগামী দিনেও সেটা হতে দেব না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগের কোনো সময়ের মতো মাদকেও থাকবে জিরো টলারেন্স নীতি। যেকোনো মূল্যে সমাজ থেকে মাদক দূর করা হবে।

সন্ত্রাস্র প্রতিরোধে আগের যেকোনো সময়ের চেয়ে বেশি কাজ করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত যোগ্যতার সঙ্গে সন্ত্রাস দমনে কাজ করেছে। যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারা এখন অনেক বেশি প্রস্তুত।

আসাদুজ্জামান খাঁন আরও বলেন, বিএনপি যদি আগামী দিনে কোনো আন্দোলন সংগ্রামে অংশ নেয়, সেটা নিতে পারে। কারণ এটা যেকোনো রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার। তবে সেই আন্দোলনের নামে যদি নাশকতা করতে চায়, তাহলে তা যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।

Check Also

বিষ চাষ!!

টাঙ্গাইলের বিভিন্ন এলাকায় অবাধে বিষপাতা তথা তামাক পাতার আবাদ হচ্ছে। এসব জমিতে আগে ভুট্টা চাষ …