ধর্ম প্রতিমন্ত্রী কে এই শেখ আব্দুল্লাহ?

টেকনোক্র্যাট কোটায় বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাচ্ছেন অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। রবিবার বিকালে আনুষ্ঠানিকভাবে নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণার সময় তার নামও জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এবার টেকনোক্র্যাট কোটায় দুইজন পূর্ণমন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী করা হয়েছে। এর মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে স্থপতি ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগে মোস্তফা জব্বার আগেও তারা একই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। তাই তাদের সম্পর্কে মানুষ আগে থেকেই অবগত। ফলে ধর্ম প্রতিমন্ত্রীকে নিয়ে মানুষের যথেষ্ট আগ্রহ রয়েছে। সবার মুখে মুখে প্রশ্ন কে এই শেখ মোহাম্মদ আবদুল্লাহ?
জানা গেছে, শেখ মোহাম্মদ আবদুল্লাহ কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক। তার বাড়ি গোপালগঞ্জে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গোপালগঞ্জের আসনে উন্নয়নসহ নানা কাজের তদারকি করেন তিনি।

এছাড়া, সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রধান নির্বাচনী পরিচালনাকারী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন শেখ আব্দুল্লাহ।

দলীয় সূত্র আরও জানায়, নির্বাচনের আগে হেফাজতে ইসলাম ও ইসলামী সংগঠনগুলোর সঙ্গে আওয়ামী লীগের সখ্য বাড়ানোর বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আব্দুল্লাহ। কওমি সনদের স্বীকৃতি নিয়েও তার কাজের প্রশংসা করেছে আলেম সমাজ।

Check Also

সব তাল ঠিক রাখতে গিয়ে সমালোচনা কুড়াচ্ছেন কলকাতার নায়িকা নুসরাত জাহান

সম্প্রতি শেষ হওয়া ভারতের লোকসভা নির্বাচনে বিজয়ী হওয়ার পর সিদ্ধান্ত নেন বিয়ের। পাত্র প্রেমিকা লিখিল …