শিরোনাম

আজ নির্ভার নন নেইমাররা

স্পোর্টস ডেস্ক: হোক না গোলগুলো ৯০ মিনিটের পর। ওই ৭ মিনিটের ঝড়ে কোস্টারিকার বিপক্ষে দুটি গোল আদায় করে নেয় ব্রাজিল। ফলে শুধু শেষ ষোলোর আশা নয়, ছন্দে ফেরারও ইঙ্গিত দিয়েছেন নেইমাররা। আগের ইতিহাস বলুন আর ছন্দে ফেরাই বলুন আজ কুড়ি আঠারো বিশ্বকাপে এই গ্রুপের শেষ ম্যাচটিতে ব্রাজিলকে এগিয়ে রাখতে হচ্ছে।

এখন পর্যন্ত ব্রাজিল দুটি ম্যাচ খেলেছে। এর মধ্যে প্রথমটিতে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র। আর পরের ম্যাচে কোস্টারিকার সব প্রতিরোধ ভেঙে অবিশ্বাস্য জয়। অন্যদিকে কোস্টারিকাকে হারিয়েছে সার্বিয়া। তবে সুইজারল্যান্ডের কাছে হারতে হয়েছে তাদের। ব্রাজিল জিতলে ভালো, ড্র করলেও শেষ ষোলোতে যাওয়ার আশা রয়েছে।

এই ‘ই’ গ্রুপে কোস্টারিকার বিদায় ঘটেছে আগেই। দুটি ম্যাচেই হেরেছে। রিয়াল মাদ্রিদের তারকা গোলরক্ষক কেলর নাভাস বেশ ভালো চেষ্টা করেছেন। তবে এতে কোনো

কাজ হয়নি। শেষমেশ হারতে হয়েছে। দুটি ম্যাচেই নাভাস ভালো গোলকিপিং করেছেন। বড় দলের সঙ্গে আর কতক্ষণ যুদ্ধ করা যায়। তাও আবার ব্রাজিলের মতো আক্রমণভাগ নিয়ে গড়া।

এই বিশ্বকাপে ব্রাজিল বেশ শক্তিশালী দল নিয়ে এসেছে। বিশেষ করে অভিজ্ঞতার পাশাপাশি এই দলটিতে তরুণ প্রতিভাবান খেলোয়াড় আছে। গত দুটি ম্যাচ একেবারে ব্রাজিল খারাপ করেনি। ব্রাজিল এই বিশ্বকাপে শুধু দানি আলভেজকে নিয়ে আসতে পারলে একেবারে পারফেক্ট হতো। ইনজুরি তাকে ছিটকে দিয়েছে।

নেইমার এ বিশ্বকাপে বেশ নিয়মকানুন মেনে চলছেন। রাতে পার্টিতে যাচ্ছেন না। অনুশীলন থেকে ফিরে ফেসবুক, ভাইভার আর টুইটার ছাড়া কোথাও তার বিচরণ নেই। রাত হলেই যে নেইমারকে হোটেলে বেঁধে রাখা কঠিন হতো, সেই কিনা চুপচাপ রুমে বসে থাকছেন। দেশপ্রেম একেই বলে হয়তো।

আজ মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে খেলা। এর আগে ব্রাজিল-সার্বিয়া ১৯টি ম্যাচ খেলেছে। র্যাংকিংয়ে ব্রাজিল দ্বিতীয় ও সার্বিয়া ৩৪তম। ওই ১৯ বারের মোকাবিলায় ব্রাজিল ১০টিতে ও সাবির্য়া দুটি ম্যাচে জিতেছে। আর সাতটি ম্যাচ ড্র হয়েছে। তবে এ দুদলের গোলবন্যা হয়েছে। ৩৭টি ব্রাজিল ও সার্বিয়া ২৩ গোল করেছে সব ম্যাচ মিলিয়ে।

Check Also

গাজীপুরে ১১ ঝুট গুদামে আগুন

গাজীপুর সিটি করপোরেশনের দেওয়ালিয়াবাড়ি এলাকায় ১১টি ঝুট গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার (২০ ফেব্রুয়ারি) …