শিরোনাম

বসন্ত-ভালোবাসা দিবস উদযাপনে ফুলের দোকানে ভিড়

নিজস্ব প্রতিকেদক: শীতের শুকনো বিবর্ণ সময় পেরিয়ে প্রকৃতিতে লেগেছে রঙ ও প্রাণের ছোঁয়া। হাজারো বাহারি ফুলে ভরে উঠেছে প্রকৃতি। নাগরিক জীবনেও লেগেছে ফাগুনের মাতাল হাওয়ার স্পর্শ। কোকিলের ডাক আর গাছে গাছে পলাশ-শিমুলের এমন বাহারি সমাহার জানান দিচ্ছে নগরে এসেছে বসন্ত। ঋতুরাজের আগমনীতে মেতে উঠেছে মানুষ ও প্রকৃতি। ফাগুনের প্রথম দিনে বসন্ত বরণ বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির অংশ। সময়ের পরিবর্তনে ধরণও বদলেছে উৎসবের। এখন নগর জীবনকেও রাঙায় বাসন্তি রূপে।

বসন্ত আর ভালোবাসা দিবসে প্রিয়জনকে শুভেচ্ছা জানাতে রাজধানীসহ সারাদেশে এখন তাই ফুলের দোকানে ভিড়। কিন্তু এবছর অজানা রোগে উৎপাদন কমায় বাজারে ফুলের দাম বেশি।

পহেলা ফাল্গুনের পরেরদিনই ভ্যালেন্টাইন্স ডে। ভালোবাসা দিবস বাঙালির ঐতিহ্য না হলেও আধুনিক নগর জীবনে এটিও সমানভাবে সমাদৃত। প্রিয়জনকে উপহার দেয়া, ভালোবাসার কথা বলতে অন্যসবের পাশাপাশি এই দিন ফুলের কদর সবার কাছে।

ফাল্গুন এবং ভালবাসা দিবস উপলক্ষে প্রতিবছরই ফুলের চাহিদা থাকে বাড়তি। তবে, এবছর উৎপাদন কম হওয়ায় দাম একটু বেশি। বাড়তি চাহিদায় ঘাটতি ঠেকাতে সপ্তাখানেক আগেই ফুল মজুদ করেছেন চাষি এবং ব্যবসায়ীরা।

Check Also

গাজীপুরে ১১ ঝুট গুদামে আগুন

গাজীপুর সিটি করপোরেশনের দেওয়ালিয়াবাড়ি এলাকায় ১১টি ঝুট গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার (২০ ফেব্রুয়ারি) …