এখন ‘এক’ ক্লিকেই হিটলারের সঙ্গে সেলফি, মোনালিসাকে চুমু!

অনলাইন ডেস্ক : গুগল আর্টস এন্ড কালচারাল অ্যাপ’র কল্যাণে বিশ্বের খ্যাতিমান ব্যক্তিত্বের জায়গায় এখন নিজেকে পাবেন আপনিও। কয়েকদিন আগে এই অ্যাপটির নতুন একটি ফিচার যোগ হয়। সেই ফিচারের দৌলতে জনপ্রিয় হয়ে গেছে অ্যাপটি। যার ফলে শুধু ফোনের একটা ক্লিক, মুহূর্তের মধ্যে জনপ্রিয় হয়ে যাবেন আপনি।

খবর অনুযায়ী, প্রথমে অ্যাপটি খোলা হলে সেলফি তোলার অপশন আসবে। তারপর আপনার মুখের সঙ্গে কিছুটা মিল রয়েছে এমন ঐতিহাসিক ব্যক্তিত্ব কিংবা ইতিহাস প্রসিদ্ধ শিল্পকর্মের স্রষ্টাদের সঙ্গে মিলিয়ে একটি ছবি পেয়ে যাবেন আপনি। সেই ছবি শেয়ার করা যাবে ফেসবুক, ট্যুইটার ও ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় সোশ্যাল সাইটগুলিতেও।

তবে শুধু বিভিন্ন জনপ্রিয় ব্যক্তিত্ব নয়, জনপ্রিয় পেন্টিংয়ের সঙ্গে নিজের ছবি বানানোরও সুযোগ থাকছে এখানে। ফলে হিটলারের হাত ধরে দাঁড়ানো বা মোনালিসাকে চুমু খাওয়া আপনার কাছে এক ক্লিক দূরত্বে। তবে শুধু এটি নয়, এর আগেও বিভিন্ন অ্যাপ মারফত আগেও প্রতিকৃতি করার সুযোগ এসেছে।

কিন্তু গুগল আর্টস এন্ড কালচারাল অ্যাপে এডিট হওয়া ছবির সঙ্গে গ্রাহকদের মুখের অবিকল মিল থাকায় সহজেই জনপ্রিয় হয়ে গেছে। জানা গেছে, প্রায় ১২০০ মিউজিয়াম, গ্যালারি ও শিল্পকলা, ব্যক্তিত্বের ইমেজ রয়েছে সেই অ্যাপটিতে। তবে শুধু সাধারণ মানুষই নয়, গুগল আর্টস এন্ড কালচারাল অ্যাপে মেতেছেন বিশ্বের তাবড় তাবড় সেলিব্রেটিরাও।

Check Also

নতুন বছরে স্বস্তি ফিরেছে পুঁজিবাজারে

টানা দরপতনের পর নতুন বছরে স্বস্তি ফিরে এসেছে দেশের পুঁজিবাজারে। ২০১৮ সাল জুড়েই দেশের প্রধান …